সাফল্য
- রুদ্র রহমান ২৮-০৪-২০২৪

সাফল্য কি? বস্তু সেই জানো নাকি কেউ ,
যার পিছে ছুটে হায় মনে কত ঢেউ ।
সোফায় বসে সাফল্য আসবে কি ঘরে?
খেলার মাঠ ছাড়া কি বল জালে ধরে?
কষ্টেরই যাঁতাকলে পিসে পিসে মন,
সেখানেই ধরা দেয় আসল জীবন।
জীবনটি খেলা নয় নয় মজা লুটা,
আলস্যের রোশানলে ভাগ্যে জোটে ফুটা।
আষাঢ়ের মাঝে তুমি খুজে পাবে জল,
নিজের মাঝে কখনো খুজেছো কি বল?
তোমার মাঝে যা আছে কারো মাঝে নেই,
ভাবতে অবাক লাগে তুমিই কি সেই!
জীবনের কাছে তুমি চাইবে শুধু জয়,
কখনো ভুল করে নেবেনা পরাজয়।।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।